Bartaman Patrika
খেলা
 

সেমি-ফাইনালে মহমেডান স্পোর্টিং

গ্রুপ লিগে দারুণ খেললেও বৃহস্পতিবার ডুরান্ড কাপ থেকে বিদায় নিল ২০১৯ সালের চ্যাম্পিয়ন গোকুলাম কেরল এফসি। যুবভারতী স্টেডিয়ামে আয়োজিত প্রতিযোগিতার কোয়ার্টার-ফাইনালে মহমেডান স্পোর্টিং ১-০ গোলে হারিয়েছে কেরলের দলটিকে। বিশদ
ক্রোয়েশিয়ার স্ট্রাইকার
এসসি ইস্ট বেঙ্গলে

 

এসসি ইস্ট বেঙ্গলে যোগ দিলেন ক্রোয়েশিয়া জাতীয় দলের হয়ে খেলা স্ট্রাইকার আন্তোনিও পেরোসেভিচ। হাঙ্গেরির ক্লাব উজপেস্ত এফসি’তে খেলতেন ২৯ বছর বয়সি এই ফুটবলার। ক্রোয়েশিয়ার হয়ে ২০১৭ সালে সিনিয়র দলের হয়ে দু’টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। বিশদ

24th  September, 2021
পিছিয়ে পড়েও সিরি-এ’তে
জিতল জুভেন্তাস

চলতি মরশুমে সিরি-এ’তে জয়ের খাতা খুলল জুভেন্তাস। বুধবার অ্যাওয়ে ম্যাচে স্পেজিয়ার বিরুদ্ধে পিছিয়ে থেকেও ৩-২ গোলে জিতল তুরিনের ‘ওল্ড লেডি’। ২৮ মিনিটে মোয়েজ কিনের গোলে লিড নেয় জুভেন্তাস। ৩৩ মিনিটে স্পেজিয়াকে সমতায় ফেরান এম্যানুয়েল। বিশদ

24th  September, 2021
ডুরান্ডে হঠাৎ করোনার ছায়া
 

ডুরান্ডে  হঠাৎ করোনার কালো ছায়া। বৃহস্পতিবার দুপুরে আর্মি রেড দলের কয়েকজন ফুটবলারের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এবার ডুরান্ডে  ম্যাচের আগে প্রতিদ্বন্দ্বী দুই দলের খেলোয়াড়দের করোনা টেস্ট করা হচ্ছে যুবভারতীতে। বিশদ

24th  September, 2021
মুম্বই গাঁট থেকে মুক্তির
খোঁজে কেকেআর

আইপিএলের মঞ্চে মুম্বই ইন্ডিয়ান্স বরাবরই কলকাতা নাইট রাইডার্সের বড় গাঁট। পরিসংখ্যান সে কথাই বলছে। মোট ২৮ বার মুখোমুখি হয়েছে দুই দল। তার মধ্যে ২২ বারই জিতেছে মুম্বই।
বিশদ

23rd  September, 2021
আবার দিল্লির কাছে
হেরে গেল হায়দরাবাদ

আইপিএলের দ্বিতীয় পর্বেও পারফরম্যান্সে উন্নতি হল না সানরাইজার্স হায়দরাবাদের। বুধবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৮ উইকেটে হারলেন কেন উইলিয়ামসনরা।
বিশদ

23rd  September, 2021
অপরাজিত সেঞ্চুরিতেও
ট্র্যাজিক হিরো রাহানে

অজিঙ্কা রাহানে মানেই টেস্ট ক্রিকেট সুলভ ব্যাটিং! এটাই দস্তুর। কিন্তু তাঁর হাতেও যে বড় শট রয়েছে, আইপিএলে দু’টি সেঞ্চুরিই তার প্রমাণ।
বিশদ

23rd  September, 2021
নটরাজনের করোনায়
আইপিএলে আতঙ্ক

ফের করোনা আতঙ্ক আইপিএলে। বুধবার দিল্লি ক্যাপিটালস ম্যাচের ঠিক আগে সানরাইজার্স হায়দরাবাদের পেসার নটরাজনের কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে।
বিশদ

23rd  September, 2021
নাসাফের কাছে লজ্জার হার
এটিকে মোহন বাগানের

প্রথমার্ধেই পাঁচ গোল! আল নাসাফের আক্রমণের সামনে তাসের ঘরের মতো ভাঙল এটিকে মোহন বাগানের রক্ষণ। এএফসি কাপের ইন্টার জোনাল সেমি-ফাইনালে মুখ থুবড়ে পড়ল হাবাসের দল।
বিশদ

23rd  September, 2021
শীর্ষে রোনাল্ডো, দ্বিতীয় মেসি

মাঠের লড়াইয়ে তাঁরা চিরপ্রতিদ্বন্দ্বী। দলবদলের মরশুমে তাঁদের নিয়ে চর্চা কম হয়নি। একদিকে, বার্সেলোনা ছেড়ে পিএসজি’তে যোগ দেন লায়োনেল মেসি।
বিশদ

23rd  September, 2021
মোহন বাগানের ঘরের ছেলে হওয়ার
নেপথ্যে ডুরান্ড কাপের ফাইনাল

ডুরান্ড কাপ। ভারতের প্রাচীনতম ফুটবল প্রতিযোগিতা। ১৮৮৮ সালে শুরু। ব্রিটিশ ইন্ডিয়ার প্রাক্তন বিদেশ সচিবের নামে (মোর্টিমার ডুরান্ড) সেনাবাহিনী আয়োজন করে এই টুর্নামেন্ট। 
বিশদ

23rd  September, 2021
এই হার মানতে
পারছেন না প্রাক্তনীরা

বাংলার ফুটবলের জন্য খুবই খারাপ বিজ্ঞাপন। একজন মোহন বাগানী হিসেবে এই ফল কখনওই মেনে নেওয়া সম্ভব নয়। এরকম গুরুত্বপূর্ণ ম্যাচের আগে যে কোনও কোচের নির্দিষ্ট পরিকল্পনা থাকে।
বিশদ

23rd  September, 2021
আতলেতিকোকে
জেতালেন সুয়ারেজ

তিনি যে ফুরিয়ে যাননি, তা ফের প্রমাণ করলেন লুইস সুয়ারেজ। লা লিগায় শেষ মুহূর্তের জোড়া গোলে দলকে জেতালেন এই উরুগুয়ান তারকা স্ট্রাইকার। অ্যাওয়ে ম্যাচে গেতাফের বিরুদ্ধে পিছিয়ে পড়েও ২-১ ব্যবধানে জিতল আতলেতিকো মাদ্রিদ।
বিশদ

23rd  September, 2021
শেষ আটে কঠিন চ্যালেঞ্জের
সামনে মহমেডান স্পোর্টিং
ডুরান্ড কাপ

বৃহস্পতিবার ডুরান্ড কাপের কোয়ার্টার-ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন গোকুলাম কেরলের মুখোমুখি হচ্ছে মহমেডান স্পোর্টিং। যুবভারতী ক্রীড়াঙ্গনে অনুষ্ঠিত এই ম্যাচে দর্শক প্রবেশেরও অনুমতি থাকছে।
বিশদ

23rd  September, 2021
সাদার্নকে হারাল ভবানীপুর

কলকাতা লিগে জয়ের ধারা অব্যাহত ভবানীপুরের। বুধবার কল্যাণী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে সাদার্ন সমিতিকে ৩-২ ব্যবধানে হারিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে উঠে এল তারা। ভবানীপুরের হয়ে জোড়া গোল করেন প্রদীপ মোহনরাজ।
বিশদ

23rd  September, 2021

Pages: 12345

একনজরে
ট্রেন লাইনচ্যুত হয়ে মৃত্যু হল তিন জনের। ঘটনাটি ঘটেছে আমেরিকার মন্টানায়। শিকাগো থেকে সিয়াটেলের মধ্যে রেল পরিষেবা প্রদানকারী আমট্রাক কর্পোরেশনের ট্রেনটিতে মোট ১৪১ জন যাত্রী ও ১৬ জন ক্রু ছিলেন। ...

লোকসভা এবং রাজ্যসভায় দলের সদস্য সংখ্যার বিচারে একাধিক সংসদীয় স্ট্যান্ডিং কমিটির সভাপতির পদ ধরে রাখা কংগ্রেসের পক্ষে কঠিন হয়ে পড়েছে। ...

‘কাকা আভি জিন্দা হ্যায়…।’ ‘কাকা’ নামেই ছত্তিশগড়ে খ্যাত ভূপেশ বাঘেল। মুখ্যমন্ত্রী তথা প্রদেশ কংগ্রেসের শীর্ষনেতাকে এই নামেই ডাকতে অভ্যস্ত দলের কর্মী-সমর্থকরা। ...

শান্তিস্বরূপ ভাটনাগর পুরস্কার ঘোষণা হবে, আর তাতে বাঙালি বিজ্ঞানীদের রমরমা থাকবে না, এমন ছবি বহু বছর দেখা যায়নি। এবারের ১১ জন পুরস্কার প্রাপকদের তালিকাতেও রয়েছেন চারজন বাঙালি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সন্তানের সাফল্যে গর্ব বোধ। আর্থিক অগ্রগতি হবে। কর্মে বিনিয়োগ বৃদ্ধি। ঘাড়, মাথায় যন্ত্রণা বৃদ্ধিতে বিব্রত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পর্যটন দিবস
১৯৫৮ - ভারতীয় হিসাবে প্রথম মিহির সেন ইংলিশ চ্যানেল অতিক্রম করেন।
১৯০৭ - বিপ্লবী শহিদ ভগৎ সিংয়ের জন্ম
১৮৩৩: বিশ্বপথিক রাজা রামমোহন রায়ের মৃত্যু
১৯৩২: ভারতীয় চিত্রপরিচালক যশ চোপড়ার জন্ম
২০০৮: প্রখ্যাত ভারতীয় সঙ্গীতশিল্পী মহেন্দ্র কাপুরের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম)  
গহনা সোনা (১০ (গ্রাম)  
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম)  
রূপার বাট (প্রতি কেজি)  
রূপা খুচরো (প্রতি কেজি)  
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ১০ আশ্বিন ১৪২৮, সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১। ষষ্ঠী ২৫/৩৩ দিবা ৩/৪৪। রোহিণী নক্ষত্র ৩০/২৮ সন্ধ্যা ৫/৪২। সূর্যোদয় ৫/৩০/২১, সূর্যাস্ত ৫/২৫/১১। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে পুনঃ ৮/৪০ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ৭/৪৯ গতে ১১/৪ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/০ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/৫৬ মধ্যে। কালরাত্রি ৯/৫৭ গতে ১১/২৭ মধ্যে। 
১০ আশ্বিন ১৪২৮, সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১। ষষ্ঠী দিবা ১/৮। রোহিণী নক্ষত্র অপরাহ্ন ৪/২৭। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৭। অমৃতযোগ দিবা ৭/২৯ মধ্যে ও ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/৩৭ গতে ১০/৫৭ মধ্যে ও ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/০ গতে ৮/২৯ মধ্যে ও ২/২৮ গতে ৩/৫৮ মধ্যে। কালরাত্রি ৯/৫৮ গতে ১১/২৯ মধ্যে।
 ১৯ শফর।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল ২০২১ : রাজস্থানের বিরুদ্ধে ৭ উইকেটে জয় সানরাইজার্স হায়দরাবাদের

11:06:59 PM

আইপিএল ২০২১ : হায়দরাবাদ : ৯১/১ (১০ ওভার)

10:14:16 PM

আইপিএল ২০২১ : সানরাইজার্স হায়দরাবাদের জয়ের জন্য প্রয়োজন ১৬৫ রান

09:38:30 PM

আইপিএল ২০২১ : রাজস্থান ৮১/৩ (১১ ওভার)

08:27:31 PM

গত ২৪ ঘণ্টায় রাজ্যে অনেকটাই কমল দৈনিক করোনা সংক্রমণ
গতকালের তুলনায় রাজ্যে অনেকটাই কমল করোনার দৈনিক সংক্রমণ। গত ২৪ ...বিশদ

08:25:56 PM

কয়লাপাচার কাণ্ডে গ্রেপ্তার লালা ঘনিষ্ঠ ৪ অভিযুক্ত
আজ, সোমবার কয়লাপাচার কাণ্ডে লালা ওরফে অনুপ মাজি ঘনিষ্ঠ ৪ ...বিশদ

05:31:00 PM